কক্সবাজার, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চাঁদপুরে বিক্রি হওয়া শিশু মায়ের কোলে

 

চাঁদপুরের হাজীগঞ্জে ঋণ ও চিকিৎসার খরচ মেটাতে না পেরে এক বছরের কন্যা সন্তানকে বাবা বিক্রি করে দিলেন। এমন স্ট্যাটাস দেখে থানা পুলিশের। পরে হাজীগঞ্জের ইউএনও মোমেনা আক্তার ও ওসি জুবাইর সৈয়দের প্রচেষ্টায় শিশুকে উদ্ধার করে তার মা-বাবার কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে।

হাজীগঞ্জ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড খাটরা বিলওয়াই মজুমদার বাড়ীর বশির ও আছমা দম্পতির বিক্রি হওয়া শিশু মিনাকে পিতা-মাতার কোলে পুলিশ তুলে দেয়।

পুলিশের এসআই নিজাম উদ্দিন বলেন, রাজধানীর শাহজাহানপুর এলাকায় ডিএমপি পুলিশের সহায়তায় মঙ্গলবার রাতে শিশুটিকে উদ্ধার করা হয়। উদ্ধারকালে শিশুকে কিনে নেয়া ব্যক্তিরা বাসায় ছিলেন না। তাদের কাজের বুয়া থেকে শিশুকে উদ্ধার করা হয়।
বশির মজুমদারের দুই কন্যা সন্তান ও স্ত্রীকে নিয়ে সংসার। একটি সড়ক দুর্ঘটনায় তার পা ভেঙ্গে যায়। পরে রড লাগানো হয়। টাকার সংকটে তিনি সেই রড খুলতে পারছেন না। বিভিন্ন ব্যক্তি ও এনজিওর কাছে প্রায় ৫ লাখ টাকার ঋণ আছে। চিকিৎসার খরচ ও ঋণের টাকা যোগাতে তার এক বছরের কন্যা মিনাকে বিক্রি করে দেয়। শিশুকে পেয়ে মা আছমা বেগম বলেন, আল্লাহর মেহেরবাণিতে মিনাকে আমার কোলে ফিরে পেয়েছি।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, আমরা দায়িত্ববোধ থেকে শিশুটিকে বাবা মার কাছে ফিরিয়ে দিয়েছি।

পাঠকের মতামত: